Breaking News

রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ এই বিষয় নিয়ে আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে। সম্মানিত পাঠক বৃন্দ, ইতিপূর্বে কিন্তু মাহে রমজানের চাঁদ দেখা দিয়েছে। আর হাজারো ধর্মপ্রাণ মুসলিম ভাই ও বোনেরা এই মাহে রমজানকে কেন্দ্র করে পুরো মাস আল্লাহ তায়ালার ইবাদত বন্দেগীতে মগ্ন থাকতে চায় তাদের জন্য এই মাসটি অত্যান্ত গুরুত্বপূর্ণ ও ফজিলতের দিক দিয়ে শ্রেষ্ঠ।

সৌদি আরব আছে বিশ্বের মুসলিম দেশগুলোর মধ্যে অন্যতম একটি বড় দেশ। আর আজকেই সৌদি আরবের আকাশী পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা দিয়েছে। সৌদি আরব চাঁদ দেখা কমিটি কর্তৃক এই তথ্যটি নিশ্চিত করছেন। সুতরাং ২৩ শে মার্চ থেকে অর্থাৎ বৃহস্পতিবার থেকেই সৌদি আরবের ধর্মপ্রাণ মুসলিম ভাই ও বোনেরা রোজা রাখতে পারবে। রোজা রাখতে গেলে অবশ্যই প্রত্যেক রোজাদার ব্যক্তিকে সেহেরী ও ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জ্ঞান থাকতে হবে। আর এই সেহরি এবং ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জানা প্রতিটি মুসলিম ভাই ও বোনদের জরুরি বিষয়।

আর যেহেতু সৌদি আরবে ইতিপূর্বেই পবিত্র মাহে রমজানের প্রথম রোজার তারিখ নির্ধারিত হয়েছে। আর যে সকল মুসলিম ভাই ও বোনেরা সৌদি আরবে অবস্থান করতেছেন এবং যারা বাংলাদেশ থেকে অর্থাৎ বাংলাভাষী মানুষজন সৌদি আরবে অবস্থান করতেছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ আমরা বিষয়টি এজন্য বলতেছি যে, সঠিক সেহরি এবং ইফতারের সময়সূচি সম্পর্কে জ্ঞান থাকাটা অত্যাবশ্যক। আর যারা ইন্টারনেটের মাধ্যমে সৌদি আরবের সেহরি এবং ইফতারের সময়সূচি ২০২৩ জানতে চেয়েছেন। আমরা আশাবাদী যে আমাদের এই পোস্ট থেকে শতভাগ মুসলমান ভাই ও বোনেরা উপকৃত হবে বলে বিবেচিত।

আর সৌদি আরবে যে সব প্রবাসী ভাই ও বোনেরা রয়েছেন তাদের জন্য আমাদের এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। এই পোস্টে আপনারা বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন ইনশাআল্লাহ। আর এ কারণেই মূলত আমরা সৌদি আরবে অবস্থিত বাংলাভাষী মানুষ জনের কাছে আমাদের এই পোস্টটি পৌঁছে দিতে পেরে আমরা খুবই উপকৃত।

আপনারা যারা আমাদের এই পোষ্টের মাধ্যমে সৌদি আরবের সেহেরী এবং ইফতারের সঠিক সময়সূচি অর্থাৎ ক্যালেন্ডার ডাউনলোড করে নিতে চাচ্ছেন। তারা আমাদের এই পোষ্টের মাধ্যমে ক্যালেন্ডারটি ডাউনলোড করে নিতে পারবেন। আর সঠিক সময়সূচি জেনে সেহেরী এবং ইফতার করতে পারবেন। তাই চলুন বেশি কথা না বাড়িয়ে আমরা জেনে নেই আজকের ইফতার এবং সেহেরির সময়সূচী সম্পর্কে। আর একটা রিকোয়েস্ট রইল পুরো পোষ্টটি মনোযোগ সহকারী পড়ুন ধন্যবাদ।

See also  ইসলামিক লাইফ স্টাইল কিংবা ইসলামিক জীবনধারা

সৌদি আরব রোজা ২০২৩ | রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

সৌদি আরব আছি বিশ্বের অন্যতম একটি মুসলিম দেশ। আর এই দেশে পবিত্র মাহে রমজান শুরু হয়ে গিয়েছে। আজকে ২৩ শে মার্চ সৌদি আরবের সকল প্রদেশে প্রথম রোজার সেহরি এবং সময়সূচী নিয়ে আজকের এই পোস্টটি আপনাদের সাথে শেয়ার করছি। আর গত দিন অর্থাৎ ২২ শে মার্চ সৌদি আরব চাঁদ দেখা কমিটি সৌদি আরবের আকাশের চাঁদ দেখা গিয়েছে সে বিষয়টি তারা নিশ্চিত করেছেন। আর আজকেই যেহেতু প্রথম রোজা তাই অনেকেই ইন্টারনেটের মাধ্যমে সৌদি আরবের সেহরি এবং ইফতারের সময়সূচি সম্পর্কে তথ্য খুজতেছেন। আর আপনাদেরকে অন্য কোনো ওয়েবসাইটে যেতে হবে না আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনারা সেহেরী এবং ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জেনে নিতে পারবেন ইনশাআল্লাহ।

আমরা জেনেছি যে চলতি বছরেই সৌদি আরবে ৩০ টি রোজা সুসম্পন্ন হয়েছে। আর এই রোজা আগামী একুশে এপ্রিল ত্রিশ তম রোজা সম্পূর্ণ হবে। অর্থাৎ আগামী ২২শে এপ্রিল সৌদি আরবে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। আর যদি ২৮ টি রোজা হয়ে থাকে তাহলে একুশে এপ্রিল সৌদি আরবে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে। আর সৌদি আরবের রোজা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন আমাদের এই পোষ্টের মাধ্যমে।

সৌদি আরবের সেহরির শেষ সময় ও ইফতারের সঠিক সময়সূচী ২০২৩ | রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

পবিত্র মাহে রমজান মাসের সকল মুসলমানদের জন্য ভাগ্য পরিবর্তনের একটি শ্রেষ্ঠতম মাস। প্রত্যেক মুসলমানগণ সারা মাস সিয়াম সাধনার মাধ্যমে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্য রোজা পালন করে থাকে। আর এই মাসটি অত্যন্ত ফজিলতপূর্ণ এবং পবিত্রতম মাস। আর এই মাসে ই হাজারো মুসলিম ভাই ও বোনেরা সিয়াম সাধনায় নিজেকে নিয়োজিত রাখে।

আমরা জেনেছি যে, সৌদি আরবে পবিত্র মাহে রমজানের মাস শুরু হয়ে গিয়েছে। ২৩ শে মার্চ রোজ বৃহস্পতিবার থেকেই সৌদি আরবে প্রথম রোজা অনুষ্ঠিত হবে। আর যেহেতু রোজা রাখার জন্য সেহেরী এবং ইফতার গ্রহণ করতে হয়। আর তার যদি সঠিক সময়সূচি সম্পর্কে জানা না থাকে তাহলেই কেমন হয় বিষয়টা আপনারাই বুঝতেছেন। আর তাই যারা সৌদি আরবের সেহরি এবং ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে জানতে চেয়েছেন কিংবা ইন্টারনেটের মাধ্যমে খোঁজ করতেছেন তারা আমাদের এই পোস্ট থেকে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন।

See also  ইসলামিক লাইফ স্টাইল কিংবা ইসলামিক জীবনধারা

আর এই পোষ্টের এই অংশে আমি এখন আপনাদের সাথে গুরুত্বপূর্ণ একটি সেহরি এবং ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে শেয়ার করব। বর্তমানে আপনারা যারা সৌদি আরবে অবস্থান করতেছেন তারা আমাদের এই পোস্ট থেকে সেহেরী এবং ইফতারের সঠিক সময় সুচির ক্যালেন্ডারটি ডাউনলোড করে নিতে পারবেন। আর তাই চলুন নিচের অংশ থেকে আমরা রহমত, মাগফেরাত ও নাজাতের সময়সূচী সংগ্রহ করে তালিকা বদ্ধ করার চেষ্টা করি ধন্যবাদ।

রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

সৌদি আরবের বিভিন্ন স্থানে আজকের সেহেরির শেষ সময় ২০২৩ | রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

আমরা এই পর্যায়ে আলোচনা করব সৌদি আরবের বিভিন্ন স্থানে অর্থাৎ বিভিন্ন প্রদেশে সেহেরির আজকের শেষ সময় সম্পর্কে। আর আজকে যেহেতু পবিত্র মাহে রমজান মাস। সেহেতু আপনাদের কে অবশ্যই জেনে নিতে হবে বিভিন্ন প্রদেশেই সেহরির শেষ সময় সূচি সম্পর্কে। আর তাই অপেক্ষা কেন চলুন আমরা জেনে নেই বিভিন্ন প্রদেশে সৌদি আরবের আজকের সেহরির শেষ সময় সম্পর্কে।

রিয়াদের আজকের সেহেরির শেষ সময় 
মদিনার আজকের সেহরির শেষ সময়
দাম্মাম আজকের সেহরির শেষ সময়
জেদ্দার আজকের সেহরির শেষ সময়
মক্কার আজকের সেহরির শেষ সময়

সৌদি আরবের রমজানের সময়সূচী ২০২৩ | রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

আবারো একটি পবিত্র মাহে রমজান পেয়ে আমরা খুবই খুশি এবং আমাদের মধ্যে আনন্দ বিরাজ করতেছি। আর এই মাসটি ধর্মপ্রাণ মুসলিম ভাই ও বোনদের কাছে অনেক ফজিলতপূর্ণ একটি মাস। আর এই মাস কে কেন্দ্র করে আল্লাহ তায়ালার সিয়াম সাধনায় অনেকেই নিজেকে নিয়োজিত রাখে। দান সদগা বেশি বেশি করে দান করে। হিজরীর ১৪৪৪ সালের নয় তম মাস হচ্ছে মাহে রমজান মাস। আর ইতিমধ্যেই কিন্তু সৌদি আরবের আকাশে পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা দিয়েছে। আর সৌদি আরবে ২৩শে মার্চ থেকে রোজা শুরু হবে। আর এজন্য সৌদি আরবে বসবাসরত বাংলা ভাষাভাষী মানুষদের কাছে আজকের এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। আর যারা সৌদি আরবের ইফতার এবং সেহরির শেষ সময় সম্পর্কে জানতে চান তাদের জন্য পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ।

See also  ইসলামিক লাইফ স্টাইল কিংবা ইসলামিক জীবনধারা

আর যদি আপনারা ইন্টারনেটের মাধ্যমে সৌদি আরবের সেহেরী এবং ইফতারের শুরুর সময় এবং শেষ সময় সম্পর্কে জেনে নিতে চান তাহলে আপনারা সঠিক জায়গায় এসেছেন। আর আমরা আপনাদের জানিয়ে দেবো সৌদি আরবের মক্কা ও মদিনা সহ আরো অন্যান্য গুরুত্বপূর্ণ অঞ্চল সমূহের মাহে রমজানের ক্যালেন্ডার। আর তাই বিস্তারিত তথ্য আপনারা এখান থেকে জেনে নিতে পারবেন।

সৌদি আরবের রোজার সময়সূচি ২০২৩ | রমজানের সময়সূচী ২০২৩ সৌদি আরব । সৌদি আরবের সেহেরী ও ইফতারের সময়সূচি ২০২৩ পিডিএফ

বাংলাদেশ ও ভারত থেকে প্রতি বছর অনেক প্রবাসী বাংলা ভাষাভাষী মানুষজন সৌদি আরবে প্রবাস জীবন কাটাচ্ছেন। সকল প্রবাসীর তাদের কাজের পাশাপাশি অবশ্যই মাহে রমজান মাস উপলক্ষে পুরো মাস রোজা ও নামাজ কালাম পড়ার চেষ্টা করেন। আর যারা এই মাসটির সঠিক সময়সূচী অর্থাৎ সেহেরির ও ইফতারের সময়সূচি সম্পর্কে ইন্টারনেটের মাধ্যমিক খোঁজ করতেছেন তারা আমাদের এই পোস্ট থেকে জেনে নিতে পারবেন। রোজা রাখার জন্য রমজানের সঠিক সময়সূচী সম্পর্কে জানা অতি গুরুত্বপূর্ণ। আর সঠিক সময় সুচি সম্পর্কে জেনে ইফতার খাওয়া এবং সেহরি খাওয়া প্রত্যেক মুসলিম ভাইবোনদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আবশ্যক একটি ব্যাপার।

আর আপনি যদি সৌদি আরবের রোজার সময়সূচি খুঁজে না পেয়ে থাকেন তাহলে এখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন। আর আপনাদের কাঙ্খিত বিষয়বস্তু আমরা এখানে শেয়ার করছি যা থেকে আপনারা অনেক উপকৃত হবেন।

সর্বশেষ, বছর ঘুরে আবারো সারা বিশ্বে অতি মহামান্বিত পবিত্র মাহে রমজান মাস শুরু হয়ে গেল খুবই আনন্দের মাধ্যমে। আর আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা জানিয়েছি যারা সৌদি আরবে বাংলা ভাষাভাষী মানুষজন বসবাস করতেছেন অর্থাৎ প্রবাসী ভাইবোনদের জন্য এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ। আর তাই নিত্যনতুন গুরুত্বপূর্ণ পোস্ট পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটের নিয়মিত একজন ভিজিটর হতে পারেন। আমরা যথাসাধ্য চেষ্টা করি যাচ্ছি যে আপনাদের সাথে ভালো কিছু শেয়ার করার জন্য যা থেকে আপনারা নানাভাবে উপকৃত হবেন। আমাদের এই পোস্টে যদি কোন তথ্য বাদ পড়ে থাকে তাহলে আমাদেরকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে থাকবেন ধন্যবাদ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *