Breaking News

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার,pdf, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীমা, আবেদনের নিয়ম ও আবেদন ফি

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার,pdf, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীমা, আবেদনের নিয়ম ও আবেদন ফি ইত্যাদি বিষয় নিয়ে আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে। আপনারা যারা অধীর আগ্রহ নিয়ে জানতে চাচ্ছেন যে, কবে প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। তো আপনাদের আগ্রহের বিষয়টি ইতিপূর্বেই প্রকাশিত হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ বিভাগ ভিত্তিক প্রকাশিত হয়েছে। ১৮ জুন ২০২৩ তারিখে প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়েছে। আর এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভাগ ভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করছে। সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ইতিপূর্বেই প্রকাশিত হয়েছে। আর তাই একনজরে সমস্ত বিষয়গুলো জেনে নিন ধন্যবাদ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (dpe.gov.bd) এবং যুগান্তর পত্রিকায় বহুকাঙ্খিত এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশিত পেয়েছে। সারা বাংলাদেশ থেকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নতুন করে ৭০০০ জন জনবল নিয়োগ করা হবে। আর এই নিয়োগের অংশ হিসেবে দুই বিভাগের ( ঢাকা ও চট্রগ্রাম বিভাগ) এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার,pdf, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীমা-bdtipsnet.com

সরকারি শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, শিক্ষাগত যোগ্যতা, বেতন স্কেল ও বয়সসীমা | প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার

আমরা আপনাদের এই পর্যায়ে জানিয়ে দেবো-সহকারি শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি জন্য আপনাদের আবেদনের যোগ্যতা, বয়স সীমা ও মাসিক বেতন কত পাবেন সে বিষয়ে। তাহলে আমাদের এই পোস্টটি স্কিপ না করে মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ করা হলো ধন্যবাদ।

পদের নাম: সহকারী শিক্ষক (Assistant Teacher)

বয়স সীমা: ২৪-০৩-২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়সসীমা হতে হবে ২১ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়সসীমা হতে হবে ২১ থেকে ৩২ বছর পর্যন্ত। তবে বয়স নিরূপণ এর ক্ষেত্রে এফিডেফিট গ্রহণযোগ্য হবে না।

শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ সহ ( ৪ স্কেলে ন্যূনতম ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮০) স্নাতক বা স্নাতক সম্মান বা সমমানের ডিগ্রি অর্জনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বা প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ [ রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ] | প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আমরা ইতিপূর্বে জেনেছি যে, বিশাল এক বেকারের কর্মসংস্থান তৈরি করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় রাজস্বখাতভুক্ত “সরকারি শিক্ষক” এর শূন্য পদে এবং জাতীয়করণকৃত সহকারী প্রাথমিক বিদ্যালয় পিআইডিপি- ৪ এর আওতায় পাক প্রাথমিক শ্রেণীর জন্য রাজস্ব খাতে সৃষ্ট “সহকারী শিক্ষক” পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ১৩ তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগের জন্য রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সকল জেলার সকল উপজেলা/শিক্ষা থানার স্থায়ী নাগরিকদের নিকট থেকে নিম্নে উল্লেখিত নির্দেশনা ও শর্ত অনুযায়ী দরখাস্তের আবেদনের সুবর্ণ সুযোগ রয়েছে।

আর তাই চলুন এর খুঁটিনাটি বিষয় সম্পর্কে এক নজরে দেখে নেওয়া যাক_

নিয়োগ কর্তৃপক্ষ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিই
পদ সহকারী শিক্ষক
শিক্ষা প্রতিষ্ঠান প্রাথমিক বিদ্যালয়
বিভাগ  ঢাকা ও চট্রগ্রাম বিভাগ
বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ১৮ জুন ২০২৩
আবেদন শুরু্র তারিখ ২৪ শে জুন ২০২৩ (সকাল ১০ঃ৩০) সর্বশেষ আপডেট
আবেদনের শেষ তারিখ ০৮ জুলাই ২০২৩ (রাত ১১ঃ৫৯) সর্বশেষ আপডেট
আবেদন ফি ২২০ টাকা মাত্র
পদের সংখ্যা N/A
অফিসিয়াল ওয়েবসাইট http://www.dpe.gov.bd/
আবেদনের লিংক ক্লিক করুন

চলতি বছর ব্যাংকিং খাতে বড় কয়েকটি নিয়োগ বিজ্ঞপ্তির পর শিক্ষা খাতে আছে চাকরিরেক বড় একটি নিয়োগ বিজ্ঞপ্তি। আর এই নিয়োগ বিজ্ঞপ্তিতে হাজারো বেকারের কর্মসংস্থান তৈরি হবে। তাই আপনারা যারা সহকারী শিক্ষক হিসেবে নিজেকে নিযুক্ত করতে চাচ্ছেন। তারা দ্রুত পড়াশোনা মনোনিবেশ করুন এবং শারীরিক ও মানসিকভাবে নিজেকে প্রস্তুত রাখুন।

 

 

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার,pdf, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীম-bdtipsnet (2)

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার,pdf, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীম-bdtipsnet (2)

 

 

আবেদনের নিয়ম ও ফি সম্পর্কে জেনে নিন | প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার

অনেকেই রয়েছে যারা নিজেরাই আবেদন করতে পছন্দ করে। আরো অনেকেই রয়েছে যারা কম্পিউটারের মাধ্যমে অন্যজনের কাছ থেকে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নেয়। তবে আপনি যদি নিজেই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে চাচ্ছেন। তাহলে এই পর্যায়ে আপনাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরব। যার মাধ্যমে আপনারা খুব সহজেই অন্যের সাহায্য ছাড়াই নিজেরাই নিজেই আবেদন করতে পারবেন।

আপনাদের প্রথমে নিম্নলিখিত https://dpe.teletalk.com.bd/ ওয়েবসাইটে ড্যাশবোর্ডে যেতে হবে। আর এই আবেদন প্রক্রিয়াটি শুরু হতে যাচ্ছে ২৪ শে জুন ২০২৩ (সকাল ১০ঃ৩০) সর্বশেষ আপডেট তারিখ থেকে আর আবেদনের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে ০৮ জুলাই ২০২৩ (রাত ১১ঃ৫৯) সর্বশেষ আপডেট ইং তারিখ পর্যন্ত। আর টেলিটকের সার্ভিস চার্জ প্রদান করতে হবে ২২০ টাকা মাত্র। আর আপনার যদি এ বিষয়ে বিস্তারিত জানতে চান। তাহলে কমেন্ট বক্সের মাধ্যমে আমাদের জানিয়ে দিবেন আমরা ইনশাল্লাহ চেষ্টা করব আপনাদের তথ্যের পরিপূর্ণ উত্তর দেওয়ার ধন্যবাদ।

নতুন প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কবে প্রকাশিত হবে? | প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার

আপনারা অনেকেই ইন্টারনেটের মাধ্যমে গুগল ব্রাউজিং করে নতুন প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কবে প্রকাশিত হবে সেই বিষয় সম্পর্কে জানতে চান। আর তাই আপনাদের জানানোর জন্যই মূলত আমাদের এই আর্টিকেলের আয়োজন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ গত ১৮ জুন ২০২৩ তারিখে গণমাধ্যমের জানান, সহকারী প্রাথমিক বিদ্যালয় যেহেতু অনেক শূন্য পদ রয়েছে সেহেতু নতুন করে আরেকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি নিচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ( ডিপিই)।

আর এরই ধারাবাহিকতায় বাংলাদেশের তিনটি বিভাগে  ঢাকা ও চট্রগ্রাম বিভাগে শূন্য পদ পূরণ করার নিমিত্তে বিশাল এক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

তাই আপনারা যারা প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-এ আবেদন করতে যাচ্ছেন। তারা মূলত ২৪ শে জুন থেকে ০৮ জুলাই ২০২৩ ইং পর্যন্ত আবেদন করতে পারবেন। আর যারা এখনো প্রস্তুতি গ্রহণ করেননি। তারা দ্রুত প্রাথমিক শিক্ষক নিয়োগ পদে নিজেকে নিয়োজিত করার জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

চাকরির নিয়োগ সংক্রান্ত বিভিন্ন তথ্য | প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ সার্কুলার

১। উল্লেখ্য যে, গত জানুয়ারি ২০২৩ মাসে প্রাথমিকের ইতিহাসের সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম শেষ হয়ে গেছে। আর সেই নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে তিনটি ধাপে একাধারে লিখিত মৌখিক পরীক্ষা শেষে সহকারী শিক্ষক পদে ৩৭ হাজার ৫৭৪ জন কে চূড়ান্তভাবে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

২। তবে নিয়োগের জন্য নির্বাচিত ৩৭ হাজার ৫৭৪ জন প্রার্থীর মতে বেশ কিছু প্রার্থী শেষ মুহূর্তে সহকারী শিক্ষক পদে যোগদান করেননি। বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এই তথ্য জানিয়েছে।

৩। প্রাথমিকের সরকারি শিক্ষক পদে অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগের জন্য সর্বশেষ ২০২০ সালের অক্টোবরে বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৪। সহকারী প্রাথমিক বিদ্যালয় এর রাজস্ব খাতভুক্ত “সহকারী শিক্ষকের” শূন্য পদে এবং জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিডিইপি_৪ এর আওতায় পাক প্রাথমিক শ্রেণীর জন্য রাজস্ব খাতে সৃষ্ট “সরকারি শিক্ষক” পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ১৩ তম গ্রেটে অস্থায়ীভাবে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিলো।

৫। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, ও বান্দরবানের প্রার্থীরা বাদে বাকি জেলার সকল প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হয়েছিল। আবেদন কি ছিল ১১০ টাকা মাত্র। সর্বমোট আবেদন জমা পড়েছিল ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী।

  • সর্বশেষ, আপনারা যারা উক্ত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পদে আবেদন করতে চাচ্ছেন। তাদেরকে আন্তরিকভাবে অভিনন্দন ও শুভেচ্ছা। আরো নিয়োগ সংক্রান্ত, বিভিন্ন পরীক্ষার রেজাল্ট, চাকরির সংবাদ, নতুন নতুন চাকরির সার্কুলার ইত্যাদি বিষয় বিডিটিপসনেট এর মাধ্যমে জানতে পারবেন।

আর আপনি আমাদের ওয়েবসাইটের একজন নতুন ভিজিটর হয়ে থাকেন। চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটের একজন পার্মানেন্ট ভিজিটর হতে পারবেন। আরো নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন ধন্যবাদ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *